যৌনতার ইচ্ছা কমে যাচ্ছে ? এই ৬টি খাবারে ফিরে পেতে পারেন আপনার যৌন উদ্দীপনা

2
16650
যৌনক্ষমতা বৃদ্ধির টিপস

আপনার যৌনক্ষমতা বৃদ্ধি করার জন্য, কিছু খাবার আছে যা নিয়মিত খাদ্য তালিকায় অন্তর্ভুক্ত করতে পারেন।

বর্তমান শহুরে জীবনধারা মানসিক চাপ বাড়ায় একথা তো জানা সকলেরই, কিন্তু একই সাথে তা যৌন ইচ্ছে কমানোর জন্যও দায়ী। মানসিক বা শারীরিক চাপ যত বাড়ে লিবিডো বা যৌনতার ইচ্ছা তত হ্রাস পায়। যদি দীর্ঘদিন ধরে আপনি যৌনতা না করে থাকেন বা যৌনতার ইচ্ছাই না জন্মায় তাহলে কিন্তু সতর্ক হওয়াই ভালো। যদি আপনি নিয়মিত ব্যায়াম করেন, সুস্থ খাবার খাচ্ছেন এবং মানসিক চাপও খুব কম হয় তাহলে আপনার যৌন জীবনও সুন্দর। কিন্তু অতিরিক্ত চাপ, উদ্বেগ, শারীরিক ক্লান্তি এবং খিটখিটে মেজাজ যত বাড়বে আপনার লিবিডো কমবে ততই। আপনার যৌনক্ষমতা বৃদ্ধি করার জন্য, কিছু খাবার আছে যা নিয়মিত খাদ্য তালিকায় অন্তর্ভুক্ত করতে পারেন।

বিঃদ্রঃ খুব বেশি চাপ নেওয়ার ফলে লিবিডো কমে যায়।

আপনার যৌন ইচ্ছাকে বাড়াতে পারে এমন কয়েকটি খাবারের কথা জেনে নিন:

1. তরমুজ

তরমুজ শুধু শরীরে জলের মাত্রা বাড়ানো ও ওজন কমাতেই সাহায্য করে না যৌন ইচ্ছা বাড়াতেও একই রকম সাহায্য করে এই মরশুমি ফল। এই ফলের মধ্যে রয়েছে সিট্র্রোলিন অ্যামিনো অ্যাসিড যা লিবিডোর মাত্রা বাড়ায়।

2. কফি

সীমিত পরিমাণে খাওয়া হলে, কফি সেক্স ড্রাইভ বৃদ্ধির জন্য দারুণ উপকারী পানীয়। গবেষণায় দেখা গেছে, পুরুষদের ক্ষেত্রে দিনে দু থেকে তিন কাপ কফি লিবিডো বাড়াতে সাহায্য করে।

রোজ দু’ তিন কাপ কফি যৌন ইচ্ছা বাড়িয়ে তুলতে পারে।

3. আমন্ড এবং পেস্তা বাদাম

আমন্ডস ভিটামিন ই সমৃদ্ধ। গবেষণায় দেখা যায় যে ভিটামিন ই সমৃদ্ধ খাবারগুলি হরমোনের উৎপাদনের জন্য ভালো, যা আবার লিবিডো বাড়াতেও সাহায্য করে। বাদামে প্রচুর পরিমাণে ভিটামিন ই থাকে। আপনার লিবিডো বাড়াতে চাইলে আমন্ড পেস্তা বাদাম খেতে শুরু করুন। পেস্তা তামা, ম্যাঙ্গানিজ এবং জিঙ্কের একটি প্রাকৃতিক উৎস। শুক্রাণুর গুণমান উন্নত করতেও সাহায্য করে বাদাম।

আরও পড়ুনঃ   যা ব্যবহার করে যৌবন ধরে রাখতে পরেন আজীবন!

4. পটাসিয়াম সমৃদ্ধ খাবার

শরীরে পটাশিয়ামের ঘাটতি ইলেক্ট্রোলাইটের ভারসাম্যহীনতা সৃষ্টি করতে পারে এবং উচ্চ রক্তচাপও দেখা দিতে পারে। পটাশিয়াম সমৃদ্ধ খাবার যৌন ক্ষমতা বৃদ্ধি করার জন্য উপকারী। কলা, আভোকাডো, শুকনো খুবানি এবং নারকেল জল সবই পটাশিয়ামের সমৃদ্ধ খাবারের উদাহরণ যা লিবিডো বৃদ্ধিতে সহায়তা করে।

বিঃদ্রঃ পটাসিয়াম সমৃদ্ধ খাদ্য আপনার লিবিডো বাড়াতে পারে।

5. জাফরান

যৌনতার ইচ্ছার অনুঘট হিসেবে কাজ করে জাফরান। এটি প্রাকৃতিক উপাদান বলে পার্শ্বপ্রতিক্রিয়াও কম। খাবারে জাফরান দিলে তা চাপ কমাতে সাহায্য করে, যৌনতার ইচ্ছাও বাড়ায়। এটি রক্তে ইস্ট্রোজেন, সেরোটোনিন এবং অন্যান্য ফিল-গুড হরমোন উৎপাদন বৃদ্ধি করে। জাফরান উদ্বেগ হ্রাসে সহায়তা করে।

6. ডার্ক চকলেট

লিবিডোকে জাগানোর জন্য ডার্ক চকোলেট হল দারুণ উপকারী। এতে থাকা এল-আর্জিনিন অ্যামিনো অ্যাসিড যৌনতার ইচ্ছা বাড়াতে সাহায্য করে। ডার্ক চকোলেট আপনার অঙ্গ প্রত্যঙ্গে রক্ত ​প্রবাহ বাড়ায়।

বিশুদ্ধ জাফরান,আমন্ড এবং পেস্তা বাদাম না পেলে বিডি হেলথ থেকে কিনে নিশ্চিন্তে খেতে পারেন। আপনার প্রয়োজন নিয়ে মন্তব্য করুন।

সূত্রঃ এনডিটিভি

2 COMMENTS

  1. Hallo My dear Friend, How are you?
    যাদের যৌন চাহিদা একেবারেই নাই, অল্প বয়স থেকে হাত মারার অভ্যাস ছিল, বা ডায়াবেটিক আছে, উত্তেজনা শক্তি 10% টু 20% এ নেসে এসেছে, ধাতুর পরিমান খুবেই ক্ষিন, মনের দিক থেকে সুন্দরী রমনির দেখলেও কোন প্রকার চাহিদা জাগে না্নই। করনিও কি, জানালে উপকৃত হবে।পুরাতন আমাশয় আছে তবে 25% । রোগীর বয়স 52+ বিস্তারিত জানালে উপকৃত হব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × two =