মেডিকেলে ভর্তি পরীক্ষা আজ

0
140
মেডিকেলে ভর্তি পরীক্ষা

২০১৬-১৭ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা আজ শুক্রবার,৭ অক্টোবর ২০১৬।

সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১০০ নম্বরের এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর এমবিবিএসের জন্য সরকারি কলেজে আসনসংখ্যা তিন হাজার ২১২। আর বেসরকারি কলেজে আসনসংখ্যা ছয় হাজার ২০৫। পরীক্ষার্থীর সংখ্যা ৯০ হাজার ৪২৬ জন। ঢাকাসহ সারা দেশের ১৮টি সরকারি মেডিকেল কলেজ কেন্দ্রের ৩৭টি স্থানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার কেন্দ্র তদারকির জন্য ১৪৩ সদস্যের সমন্বয়ে পৃথক তিনটি তদারকি দল গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ১৮টি মেডিকেল ও ডেন্টাল কলেজের ৩৭টি ভর্তি পরীক্ষার কেন্দ্র তদারকির দায়িত্বে থাকবেন তাঁরা।

ফেসবুকসহ যেকোনো মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের গুজব রটনাকারীকে চিহ্নিত করতে সহায়তা করতে তাৎক্ষণিকভাবে টেলিফোনে  ৯৮৫৫৯৩৩ নম্বরে এবং মুঠোফোনে ০১৭৫৯-১১৪৪৮৮ নম্বরে যোগাযোগ করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

আজকের এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বোচ্চ স্বচ্ছতা ও সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে জানিয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। সামাজিক যোগাযোগমাধ্যমে মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে তথ্যপ্রযুক্তি আইনে ব্যবস্থা নেওয়া হবে।

মেডিকেলে ভর্তি পরীক্ষা স্বচ্ছ হবে বলে আশাবাদ ব্যক্ত করে মোহাম্মদ নাসিম বলেন, ‘মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে গত বছর যে গুজব উঠেছিল আশা করছি, এ বছর সেই রকম কিছু হবে না। কঠিন নিরাপত্তা ও স্বচ্ছতার মধ্য দিয়ে এ বছর মেডিকেলে ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে।’

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ হেলথ নিউজ ,টিপস ,তথ্য এবং মজার মজার রেসিপি নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি হেলথ নিউজ এ ।

আরও পড়ুনঃ   ঘরে বসেই চিকুনগুনিয়ার চিকিৎসাসেবা বিনামূল্যে পাবেন যেভাবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eight − 6 =