মাত্র একটি ব্যায়ামে দূর করুন কোমর, পেট এবং হাতের মেদ

0
572
কোমর, পেট এবং হাতের মেদ

শরীরের বিভিন্ন অংশের মেদ কমাতে গিয়ে প্রাণ ওষ্ঠাগত হয়ে যায় আমাদের। কোমরের মেদ কমালেন, তো আবার মেদ জমে গেলো হাতে! কিন্তু মাত্র একটি ব্যায়ামে কোমর, পেট এবং হাতের মেদ দূর হয়ে চমৎকার ছিপছিপে হয়ে উঠতে পারেন আপনি। কিন্তু কী করে করবেন সেই ব্যায়াম? ছবিতে দেখানো এই ব্যায়ামটি শুধু এক অঙ্গের নয় নয়, পেট, উরু, পশ্চাৎ এবং হাত- এই সবগুলো অঙ্গ সুস্থ এবং সুগঠিত রাখবে একই সাথে। দেখে অদ্ভুত কোনো নাচের মুদ্রার মতো মনে হতে পারে। তবে এর মাধ্যমে পেটের পেশী, হ্যামস্ট্রিং, কাঁধ এবং পিঠের ওপরের পেশীরও বেশ ভালো ব্যায়াম হয়ে থাকে।

ব্যায়াম,কোমর ,পেট , হাতের মেদ

-শুরু করুন সমতল একটি জায়গায় পা ভাঁজ করে বসে। এ সময়ে পায়ের পাতা লেগে থাকবে মাটির সাথে এবং হাত থাকবে মেঝেতে। হাতের আঙ্গুল থাকবে শরীর থেকে বাইরের দিকে মুখ করা। – কোমরটাকে মাটি থেকে ওপরে উঠিয়ে ফেলুন এবং তা করার প্রক্রিয়ায় শরীরের ভার নিয়ে আসুন বাম হাতের ওপরে। – ডাম হাতটাকে ঘুরিয়ে শরীরের বাম দিকে নিয়ে আসুন এবং মাথার ওপরে নিয়ে শেষ করুন। – ঘাড় ঘুরিয়ে বাম হাতের দিকে তাকান। পুরো শরীরটাকে বাম দিকে ঘুরিয়ে ফেলুন। – এবার শরীর ছেড়ে দিয়ে কোমর আবার মাটিতে নামিয়ে আনুন। এ সময়ে পেটের পেশী টেনে ভেতরের দিকে রাখুন। – এবার একই কাজ করুন ডান হাতের ওপর ভর দিয়ে। এভাবে একটি পর্যায় শেষ হবে। – প্রতিটি পর্যায় ১০ বার করে করুন। এভাবে দিনে তিন বার ১০টি পর্যায়ে ব্যায়ামটি করুন। মূল: Tone Your Butt, Thighs, Abs, and Arms — All in 1 Move, POPSUGAR ফটো ক্রেডিট: ezeliving.com

মাত্র দু সপ্তাহে কোমর ব্যাথা উধাও হবে তেলের যাদুতে!

লেখাটি ভাললাগলে কিংবা উপকারে আসলে শেয়ার করে অপরকে জানান।

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ হেলথ নিউজ ,টিপস ,তথ্য এবং মজার মজার রেসিপি নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি হেলথ নিউজ এ ।

আরও পড়ুনঃ   ব্যায়াম ছাড়া ওজন কমানোর সহজ উপায়

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four × 2 =