পুরুষের প্রজনন ক্ষমতা ও যৌন শক্তি বাড়ায় যেসব খাবার

0
618
পুরুষের প্রজনন ক্ষমতা ও যৌন শক্তি বাড়ায় যেসব খাবার
পুরুষের প্রজনন ক্ষমতা ও যৌন শক্তি বাড়ায় যেসব খাবার

জীবনে বাঁচার জন্য আমরা কতো খাবারই না খেয়ে থাকি । সব কি আমরা আমরা আমাদের পেট ভরা বা জীবন ধারণের জন্য খাই ? এমনটি কিন্তু মোটেও না। কিছু খাদ্য আমরা গ্রহণ করি বিশেষ উদ্দেশ্যে। তাতে আমাদের পেট ও ভরে এবং সাথে আমাদের বিশেষ উদ্দেশ্যে ও অর্জন হয়।

পুরুষের প্রজনন ক্ষমতা ও যৌন শক্তি বাড়ায় যেসব খাবার
পুরুষের প্রজনন ক্ষমতা ও যৌন শক্তি বাড়ায় যেসব খাবার

মহান স্রষ্টা মানবজাতিকে সৃষ্টি  করেছেন সকল কিছুর মুল কেন্দ্রে । মহান মালিক তার সকল সৃষ্টি মানবজাতির অধীনে করে দিয়েছেন। মানুষের শরীর এমনভাবে তৈরি করা হয়েছে যাতে আমাদের বেঁচে থাকা এবং সুস্থ থাকার উপকরণ গুলো প্রকৃতিতেই খুঁজে পায়।

জীবন ধারণের পর মানুষের টিকে থাকার জন্য পরের ধাপ হলো প্রজনন কিন্তু বর্তমানে আমাদের খাদ্যাভ্যাস ও বিভিন্ন বদভ্যাসের কারণে পুরুষের প্রজনন ক্ষমতা হ্রাস পাচ্ছে।

যৌন শক্তির উৎস
যৌন শক্তির উৎস।

আমরা চাইলে কিন্তু আমাদের খাদ্যাভ্যাস পরিবর্তন ও কিছু বদভ্যাস ত্যাগের  মাধ্যমে আমাদের প্রজনন ক্ষমতা বৃদ্ধি করে নিতে পারি।

প্রজনন ক্ষমতা ও যৌন শক্তি বাড়ায় যে খাবার সমূহ।

প্রজনন ক্ষমতা ও যৌন শক্তি বাড়ায় যে খাবার সমূহ
তাজা ফলমুলতাজা  বা ফ্রেশ ফলমুল নানা প্রকার ভিটামিনে ভরপুর থাকে। এর পুষ্টিগুণও অনেক বেশী থাকে।
শরীরকে প্রজনন ক্ষমতায় পুরোপুরি ফিট রাখার জন্য আমাদের বেশী করে ফল-মুল খাওয়া উচিত। যেমন: পালংশাক, কমলালেবু, টমেটো, বাঁধাকপি, ফুলকপি এবং আঙুরের মতো খাদ্য গুলো প্রতিদিন খাবারের তালিকায় রাখা প্রয়োজন। এছাড়াও রসুন নিয়মিত খাদ্য তালিকায় যুক্ত করাটা বুদ্ধিমানের কাজ ।
 কেননা রসুন যৌন অক্ষম পুরুষদের সক্ষমতা অর্জনে সাহায্য করে, বীর্যের পরিমান বাড়ায় এবং ঘন করে, এমনটি বিভিন্ন গবেষণায় পাওয়া গিয়েছে।
ডিম
ডিম

ডিম: প্রজনন ক্ষমতা বৃদ্ধির জন্য ডিম অসাধারণ একটি খাবার। ডিম প্রচুর পরিমানে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন বি কমপ্লেক্সে ভরপুর। এছাড়া ডিমে রয়েছে প্রচুর পরিমানে প্রোটিন যা আমাদের শরীরের হরমোন ঠিক রাখে এবং মানসিক চাপ কমাতে সাহায্য করে

পাশাপাশি ডিম শুক্রাণুর উৎপাদন মাত্রা বৃদ্ধি করে । সুতরাং ডিম আপনার প্রজনন বৃদ্ধিতে একটি আদর্শ খাবার হতে পারে। তাই দেরি না করে প্রতিদিনের খাদ্য তালিকায় ডিমকে যুক্ত করে নিন।

আরও পড়ুনঃ   নারীদের ঋতু চলাকালে ঋতুতে বিলম্ব হওয়ার কারণ, লক্ষণ ও চিকিৎসা
খেজুর
খেজুর
খেজুর : খেজুরে রয়েছে প্রচুর পরিমাণে শারীরিক শক্তি ও যৌন শক্তির উৎস। খেজুরকে মোস্ট হেলথি ফুড হিসেবে গননা করা হয়।

পুষ্টিগুণে ভরপুর খেজুরে রয়েছে ভিটামিন, আঁশ, ক্যালসিয়াম, আয়রন, ফসফরাস, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম ও জিঙ্ক। খেজুর একজন সুস্থ মানুষের শরীরে আয়রনের চাহিদার প্রায় ১১ ভাগই পূরণ করে

খেজুরের মধ্যে থাকা বিভিন্ন প্রকারের খনিজ উপাদান আপনার যৌন সক্ষমতা বৃদ্ধি এবং কর্মক্ষণ রাখতে সাহায্য করে।

মধু
মধু
মধু : মধু হলো অনেক উপকারী একটি খাবার। এতে আছে বিভিন্ন প্রকারের ফুল ও দানার নির্যাস। মধু খেলে মস্তিস্কে শক্তি বৃদ্ধি তথা ব্রেইন ভাল হয়। দেহের স্বাভাবিক শক্তি তৈরি হয়।
মধু শারীরিক দুর্বলতা দূর করে এবং শরীরের তাপমাত্রা বৃদ্ধি করে, ফলে আপনার শরীর সতেজ ,সুস্থ এবং কর্মক্ষম থাকে।
প্রতিদিন মধু খাওয়ার অভ্যাস আপনাকে শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে সাহায্য করবে।
বাদাম
বাদাম
বাদাম : সেই আদিকাল থেকেই  বাদাম আর দুধের মিশ্রিত সরবত যৌন শক্তি বাড়ানোর উপায় হিসাবে ব্যবহৃত হয়ে আসছে।
 বাদামের পুষ্টিগুণ হাড় গঠনে ও মাংসপেশি মজবুত রাখে, ব্রেইনের কার্যক্ষমতা উন্নত করে, ক্যানসার প্রতিরোধ ও ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।

প্রায় সকল প্রকারের বাদামই যৌন উপকারিতা লাভের জন্য পরিক্ষিত একটি খাবার।

যেমন :  চীনা বাদাম, কাঠ বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদাম ইত্যাদি।

কালোজিরা
কালোজিরা :  পবিত্র ধর্ম ইসলামে কালোজিরাকে মৃত্যু ছাড়া সকল রোগের ওষুধ বলা হয়েছে। নিয়মিত কালোজিরা খেলে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, একজিমা, এলার্জি ইত্যাদি নিয়ন্ত্রণে থাকে।
কালোজিরা কয়েক ভাবে খাওয়ার প্রচলন রয়েছে তবে কালোজিরা মধুর সাথে মিশিয়ে খেলে শরীর সতেজ থাকে পাশাপাশি যৌন শক্তি বৃদ্ধি পায়।
ডার্ক চকোলেট
ডার্ক চকোলেট

ডার্কচকোলেট : ডার্ক চকোলেট একটি সুপরিচিত অ্যাফ্রোডিসিয়াক যা যৌন চাহিদা বাড়িয়ে তোলে। এতে থাকা ফেনিলেথ্যালামাইন উপাদান এই যৌন ইচ্ছা বা উদ্দীপনাকে বাড়াতে সাহায্য করে। ডার্ক চকলেট তৈরির মূল উপাদান কোকোয়া বিনে আছে প্রচুর পরিমাণ এন্টি অক্সিডেন্ট। এন্টি অক্সিডেন্ট আমাদের শরীরের এবং যৌন ইচ্ছা বা উদ্দীপনার জন্য দারুণ উপকারি।

প্রতিদিন ১ থেকে ২ টুকরো ডার্ক চকোলেট খাওয়া অভ্যাস করুন।

আরও পড়ুনঃ   মাইগ্রেনের ব্যথাকে বাড়িয়ে দেয় যে ৭টি খাবার

ভিডিও

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four + nineteen =