দ্রুত ওজন কমানোর কার্যকরী টোটকা

0
305
ওজন কমানোর টোটকা

শরীরের বাড়তি ওজন কারো কাছে গ্রহণযোগ্য নয়। সবাই নিজেকে স্লিম বা হালকা গড়নের শেভে দেখতে চান। শরীরের বাড়তি ওজন দ্রুত কমানোর জন্যই নয়, সঙ্গে গ্যাসট্রিটিস, ইউরিনারি ট্রাক্ট ইনফেকশন ও পেটের রোগের জন্য মোক্ষম মিক্সচারের সন্ধান দিচ্ছেন বিজ্ঞানীরা।

মাত্র দুটি জিনিস টক দই আর হলুদ দিয়ে তৈরি করা যাবে কার্যকরী এই টোটকা। এই মিশ্রণ টানা তিন সপ্তাহ খেলে ঝরে যাবে বাড়তি মেদ। সঙ্গে থাকা নানারকম উপশমও দূর হয়ে যাবে।

প্রতিদিন সকালে এই ম্যাজিক মিক্সারটি খেলে মিলবে দারুণ ফল। তাছাড়া হলুদ একপ্রকার কেমিক্যাল প্লান্ট। এতে রয়েছে ফিলোস্টেরল, যা শরীরের কোলেস্টেরলকে হঠাতে সাহায্য করে। মেটাবলিজমকে কমাতেও হলুদের গুণ অপরিহার্য।

সম্প্রতি ইরানের মেডিক্যাল সায়েন্সেস ইউনিভার্সিটির বিজ্ঞানীরা এই মিক্সচারটি নিয়ে একটি সমীক্ষা চালিয়েছেন। মোট ৪৪ জন নারীদের উপর পরীক্ষা করা হয়েছিল। যাদের সকলেরই ওজন সংক্রান্ত সমস্যা রয়েছে।

৪৪ জন নারীকে দুটি দলে ভাগ করে দেয়া হয়। একটি দলকে প্রতিদিন টক দই ও হলুদ গুঁড়োর মিশ্রণ খেতে দেয়া হয়। তিন মাস পরে দেখা যায়, যারা হলুদ ছাড়া টকদই খেয়েছেন, তাদের অবস্থার পরিবর্তন হয়নি। আর যারা মিশ্রণের দুটি জিনিসই খেয়েছেন, তাদের প্রায় ৬ কিলো ওজন কমেছে।

ওজন কমাতে জাপানি পানি থেরাপি

আরও পড়ুনঃ   ব্যায়াম ছাড়া ওজন কমানোর সহজ উপায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

7 + 16 =